বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১, ০৩:০২ অপরাহ্ন

টিকা কেন্দ্রে ধূমপান করলেন টেকনোলজিস্ট

মেঘনার আলো ২৪ ডেস্ক / ৪১ বার পঠিত
আপডেট : রবিবার, ১০ অক্টোবর, ২০২১, ১১:২৫ অপরাহ্ণ
টিকা দেওয়ার সময় কেন্দ্রের চেয়ারে বসে ধূমপান করছেন শহিদুল ইসলাম।

খালি গায়ে নারী ও পুরুষের শরীরে করোনাভাইরাসের টিকা পুশ করার অভিযোগ উঠেছে ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল টেকনোলজিস্ট (ইপিআই) শহিদুল ইসলামের বিরুদ্ধে। টিকা দেওয়ার সময় কেন্দ্রের চেয়ারে বসে ধূমপানও করেছেন তিনি।

রোববার (১০ অক্টোবর) সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে তিনি টিকা দেন।

খোঁজ নিয়ে জানা যায়, সকাল থেকেই করোনার টিকা নিতে স্বাস্থ্য কমপ্লেক্সে ভিড় করেন অসংখ্য নারী-পুরুষ। এ সময় স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল টেকনোলজিস্ট শহিদুল ইসলাম খালি গায়ে লোকজনের শরীরে টিকা পুশ করেন। এ অবস্থায় অস্বস্তিতে পড়েন কয়েকজন নারী। এর ফাঁকে টিকা কেন্দ্রের একটি চেয়ারে বসেই ধূমপান করেন তিনি।

এ সময় তার পাশে টিকা প্রদানে সহায়তাকারী রেড ক্রিসেন্টের স্বেচ্ছাসেবক ও হাসপাতালের কর্মচারীরা উপস্থিত ছিলেন।

টিকা নিয়ে বাইরে এসে অনেকে বলছিলেন, সরকারি হাসপাতালে এমন বিব্রতকর পরিস্থিতিতে টিকা দেওয়া এর আগে কেউ দেখেননি।

নাম প্রকাশে অনিচ্ছুক হাসপাতালের এক কর্মচারী বলেন, সকাল সাড়ে ১০টার পর থেকে প্রায় দুপুর ১টা পর্যন্ত তিনি খালি গায়ে টিকা দিয়েছেন। এরমধ্যে তিনি একবার ধূমপানও করেন।

স্বাস্থ্য কমপ্লেক্সে টিকা নিতে আশা এক নারী বলেন, লাইনে দাঁড়িয়ে থেকে রুমের মধ্যে যখন টিকা নিতে যাই তখন দেখি খালি গায়ে এক ব্যক্তি দাঁড়িয়ে আছেন। তিনি আমাকে বসতে বলে আমার শরীরে টিকা পুশ করেন। এ সময় আমি খুবই লজ্জায় পড়ে যাই।

হাসপাতালে আসা রিওন হোসেন নামে একজন বলেন, সরকারি কর্মকর্তা কোনোভাবেই খালি গায়ে দায়িত্ব পালন করতে পারেন না। এরপরও নারীদের করোনার টিকা দিয়েছেন তিনি। এ ঘটনায় তার শাস্তি হওয়া উচিত।

এসব অভিযোগের বিষয়ে জানতে চাইলে মেডিকেল টেকনোলজিস্ট শহিদুল ইসলাম বলেন, সকাল থেকে প্রচণ্ড গরম পড়েছিল। এরপর মানুষের প্রচণ্ড ভিড়। এ অবস্থায় ঘামে শার্ট ভিজে গিয়েছিল। এজন্য খুলে রোদে শুকাতে দিয়েছিলাম।

ধূমপানের বিষয়ে তিনি বলেন, যখন চাপ কম ছিল তখন রুমের বাইরে বসে ধূমপান করেছি।

কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ডা. অরুন কুমার বলেন, হাসপাতালে খালি গায়ে দায়িত্ব পালনের নিয়ম নেই। পাবলিকের সামনে ধূমপান করার কোনো বিধানও নেই।

এ বিষয়ে ঝিনাইদহ সিভিল সার্জন সেলিনা বেগম  বলেন, স্বাস্থ্য কমপ্লেক্সে খালি গায়ে টিকা দেওয়ার বিষয়টি আমি জানতে পেরেছি। এর জন্য তার বিরুদ্ধে আমরা প্রয়োজনীয় ব্যবস্থা নেবো।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

এক ক্লিকে বিভাগের খবর