বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ১১:৪৫ পূর্বাহ্ন

বিশ্বকাপের উদ্দেশে যাওয়া হলো না বাংলাদেশ দলের

মেঘনার আলো ২৪ ডেস্ক / ১৩৪ বার পঠিত
আপডেট : রবিবার, ৩ অক্টোবর, ২০২১, ৯:৪৬ অপরাহ্ণ

বাংলাদেশ দল যখন বিশ্বকাপের উদ্দেশে ওমানে রওনা দেওয়ার শেষ মুহূর্তের প্রস্তুতি নিচ্ছিল, তখনই ওমানের আবহাওয়ার কারণে যাত্রা নিয়ে আসে দুঃসংবাদ। গুঞ্জন শোনা যায়, ঘূর্ণিঝড় শাহিনের কবলে পিছিয়ে যেতে পারে মাহমুদউল্লাহদের বিশ্বকাপ যাত্রা। পরে সেই গুঞ্জনই সত্যি হয়েছে। নির্ধারিত ফ্লাইটে ওমান যাওয়া হচ্ছে না বাংলাদেশ দলের। খবরটি নিশ্চিত করেছেন বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান।

এর আগে দুপুরের দিকে জানা যায়, ঘূর্ণিঝড় শাহিনের কারণে বিমানের যাত্রীদের জন্য সতর্কতা জারি করেছে ওমান বিমানবন্দর কর্তৃপক্ষ। ঘূর্ণিঝড়ের পূর্বাভাসের এই খবরে নির্ধারিত সময়ে বাংলাদেশ দলের ওমানযাত্রার সম্ভাবনা বেশ ক্ষীণ হয়ে এসেছিল। বিসিবি থেকে তখন জানানো হয়, বাংলাদেশ দলের ওমানে যাওয়া নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে বিকেল ৫টার পর। পরে বাতিল করা হয় যাত্রা।

মূলত আরব সাগরে উৎপত্তি হয়েছে ঘূর্ণিঝড় শাহিনের। ঘূর্ণিঝড় শাহিনের প্রভাবে ওমানে ভারী বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা আছে। সাগরের পানি ৫ থেকে ১২ মিটার উচ্চতা দিয়ে প্রবাহিত হতে পারে এই প্রাকৃতিক দুর্যোগের কারণে।

ঘূর্ণিঝড়ের কারণে ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হওয়ার সম্ভাবনা দেশটির দক্ষিণ উপকূলের রাজধানী শহর মাসকাটের। এই অঞ্চলে ২০০-৬০০ মিলিমিটার পর্যন্ত ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। এসব কারণে ওমান বিমানবন্দর কর্তৃপক্ষ সতর্কতা জারি করেছিল।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

এক ক্লিকে বিভাগের খবর