সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ০২:৫৯ অপরাহ্ন
শিরোনাম :
শিরোনাম :

ক্যাম্পেইনে দুই দিনে প্রথম ডোজ টিকা পেলেন ৭৮ লাখ মানুষ

মেঘনার আলো ২৪ ডেস্ক / ১৭৯ বার পঠিত
আপডেট : বৃহস্পতিবার, ৩০ সেপ্টেম্বর, ২০২১, ১০:২০ পূর্বাহ্ণ

করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে গত দুই দিনের টিকা ক্যাম্পেইনে প্রথম ডোজের টিকা নিয়েছেন ৭৮ লাখ ১১ হাজার ২১৬ জন। একইসঙ্গে এ সময়ে দ্বিতীয় ডোজের টিকা নিয়েছেন আরও ২ লাখ ৮২ হাজার ২০ জন। সবমিলিয়ে গত দুই দিনে মোট প্রথম ডোজের টিকা নিয়েছেন ৮০ লাখ ৯৩ হাজার ২৩৬ জন।

বুধবার (২৯ সেপ্টেম্বর) দিবাগত রাতে স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত টিকা বিষয়ক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় দেশে প্রথম ডোজের টিকা প্রয়োগ করা হয়েছে ১১ লাখ ৮৬ হাজার ৯৩ জনকে। তাদের মধ্যে ৫ লাখ ৭৯ হাজার ৬৩৭ জন পুরুষ এবং নারী ৬ লাখ ৬ হাজার ৪৫৬ জন। এর মধ্যে সর্বোচ্চ ১০ লাখ ৮৯ হাজার ৩৫ ডোজ টিকা প্রয়োগ করা হয়েছে চীনের সিনোফার্মের। আর ৭০ হাজার ৮৮০ ডোজ দেওয়া হয়েছে অক্সফোর্ড অ্যাস্ট্রাজেনেকার টিকা। এছাড়া ১১ হাজার ৬৫৩ ডোজ দেওয়া হয়েছে ফাইজার এবং ১৪ হাজার ৫২৫ ডোজ দেওয়া হয়েছে মডার্নার টিকা।

এর আগে মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) টিকা ক্যাম্পেইনের প্রথম দিনে সারাদেশে প্রথম ডোজের টিকা প্রয়োগ করা হয় ৬৬ লাখ ২৫ হাজার ১২৩ জনকে। এ নিয়ে সবমিলিয়ে ক্যাম্পেইনে প্রথম ডোজের টিকা দেওয়া হয়েছে ৭৮ লাখ ১১ হাজার ২১৬ জনকে।

স্বাস্থ্য অধিদফতরের বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় দ্বিতীয় ডোজের টিকা দেওয়া হয়েছে ১ লাখ ৪৮ হাজার ১৫১ জনকে। সবমিলিয়ে এক দিনে টিকা ক্যাম্পেইন ও স্বাভাবিক টিকা কার্যক্রম মিলিয়ে ৮০ লাখ ৯৩ হাজার ২৩৬ জনকে টিকা প্রয়োগ করা হয়েছে।

প্রসঙ্গত, মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) সকাল ৯টা থেকে সারাদেশের নির্ধারিত টিকা কেন্দ্রগুলোতে টিকা ক্যাম্পেইন শুরু হয়ে বিকেল ৫টা পর্যন্ত চলে। এরপর যেসব কেন্দ্রে লক্ষ্যমাত্রা পূরণ হয়নি সেসব কেন্দ্রে আজও টিকাদান কার্যক্রম পরিচালনা করা হয়।

স্বাস্থ্য অধিদফতর সূত্রে জানায়, ইউনিয়ন, ওয়ার্ড থেকে শুরু করে সিটি করপোরেশন ও শহর এলাকা জুড়ে এ কর্মসূচি সুষ্ঠুভাবে অনুষ্ঠিত হয়েছে। কর্মসূচিতে সরকারি, বেসরকারি ও সেচ্ছাসেবীসহ প্রায় ৮০ হাজার লোক অংশ নিয়েছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

এক ক্লিকে বিভাগের খবর