শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৪:১০ অপরাহ্ন

গাছে বেঁধে জামাই পিটিয়ে কারাগারে শাশুড়ি

মেঘনার আলো ২৪ ডেস্ক / ২৭৫ বার পঠিত
আপডেট : রবিবার, ২৬ সেপ্টেম্বর, ২০২১, ১১:৫৮ অপরাহ্ণ

ঠাকুরগাঁও প্রতিনিধি

মেয়ের বাবা-মায়ের অমতে বিয়ে করায় জামাইকে গাছের সঙ্গে বেঁধে নির্যাতন করার অভিযোগ উঠেছে মেয়ের পরিবার ও আত্মীয়-স্বজনদের বিরুদ্ধে। এ ঘটনার ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ভাইরাল হলে মেয়ের মা সেলিনা আক্তারকে গ্রেফতারের পর কারাগারে পাঠানো হয়েছে।

রাণীশংকৈল উপজেলার ভাংবাড়ি মধ্যপাড়া গ্রামে এ ঘটনা ঘটেছে। রোববার (২৬ সেপ্টেম্বর) রাণীশংকৈল উপজেলা পরিষদ চত্বরে ঘটনার সঙ্গে জড়িতদের গ্রেফতারসহ বিচারের দাবিতে মিছিল, সমাবেশ ও মানববন্ধন করেছে এলাকাবাসী।

নির্যাতনের স্বীকার ওই জামাই উপজেলার ভাংবাড়ি মধ্যপাড়া গ্রামের খইরুল ইসলামের ছেলে। নির্যাতনের কারণে অসুস্থ হয়ে পড়ার পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে রানীশংকৈল স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেছে। পরে শারীরিক অবস্থার অবনতি হলে তাকে দিনাজপুর মেডিকেল কলেজ হাসপাতালে উন্নত চিকিৎসার জন্য পাঠানো হয়।

জানা যায়, নির্যাতিত যুবক নাসিরুল ইসলামের সঙ্গে পাশের গ্রাম বগুড়াপাড়া এলাকার করিমুল ইসলামের মেয়ে কেয়ামনির দীর্ঘদিন প্রেমের সম্পর্ক। নাসিরুল ঢাকায় গার্মেন্টসে চাকরি করের। গত এক সেপ্টেম্বর মেয়ে বিয়ের চাপ দিলে ঢাকা থেকে এসে নাসিরুল ৯ সেপ্টেম্বর ঠাকুরগাঁওয়ে আদালতের মাধ্যমে বিয়ে করেন। এরপর দু’জনে ঢাকায় চলে যান।

এ খবর এলাকায় ছড়িয়ে পড়লে এলাকার মাতব্বরেরা ছেলে ও মেয়ের পরিবারকে নিয়ে আলোচনায় বসেন। আলোচনায় সিদ্ধান্ত হয় ছেলেমেয়ের বিয়ে মেনে নেওয়া হবে। সেই মোতাবেক ছেলে-মেয়েকে ঢাকা থেকে নিয়ে আসা হয়। কিন্তু গ্রামের ফেরার পর থেকেই ছেলে-মেয়েকে আলাদা রাখা হয়।

এরপর গত শুক্রবার (২০ সেপ্টেম্বর) দুপুরে নাসিরুলকে একা পেয়ে তার শ্বশুর-শাশুড়ি ও চাচা শ্বশুর গাছের সঙ্গে বেঁধে নির্যাতন করে।

রাণীশংকৈল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহিদ ইকবাল বলেন, ‘ছেলের বাবা বাদি হয়ে ৫ জনের নাম উল্লেখ করে থানায় একটি মামলা দায়ের করেছে। সেই মামলায় ২নং আসামি মেয়ের মা সেলিনা আক্তারকে গ্রেফতার করে জেল হাজতে পাঠানো হয়েছে।’ বাকি আসামিদের গ্রেফতারের জন্য পুলিশ অভিযান চালাচ্ছে বলেও জানান তিনি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

এক ক্লিকে বিভাগের খবর