সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ০৮:১৭ অপরাহ্ন

প্রাণহানির ঘটনা ছাড়া ভোট সুষ্ঠু হয়েছে : ইসি সচিব

মেঘনার আলো ২৪ ডেস্ক / ৫৬ বার পঠিত
আপডেট : সোমবার, ২০ সেপ্টেম্বর, ২০২১, ১১:৪০ অপরাহ্ণ

দুজনের প্রাণহানি এবং কিছু পাল্টাপাল্টি ধাওয়ার ঘটনা ছাড়া ১৬০টি ইউনিয়ন পরিষদের (ইউপি) নির্বাচন সুষ্ঠু হয়েছে বলে জানিয়েছেন নির্বাচন কমিশন (ইসি)।

ভোট গ্রহণ শেষে সোমবার (২০ সেপ্টেম্বর) বিকেলে রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এমন দাবি করেন ইসি সচিব হুমায়ুন কবীর খোন্দকার।

তিনি বলেন, কিছু প্রার্থী ও সমর্থক খুবই ইমোশনাল হয়ে যান, তাদের কারণে সংঘর্ষের ঘটনা ঘটে। মহেশখালীতে দুই পক্ষের মধ্যে সহিংসতা ঘটেছে ও কুতুবদিয়ায় দুষ্কৃতকারীরা ব্যালট ছিনতাই করতে গেছে; আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য ও প্রিসাইডিং কর্মকর্তারা ব্যবস্থা নিয়েছেন।

তবে দুজন নিহতের ঘটনা বেদনাদায়ক উল্লেখ করে ইসি সচিব বলেন, নির্বাচনী সহিংসতায় মহেশখালী ও কুতুবদিয়ায় দুজনের প্রাণহানি হয়েছে, আরও কয়েক জায়গায় প্রার্থীদের মধ্যে পাল্টাপাল্টি ধাওয়া ও সংঘর্ষে আহত হয়েছেন অনেকে। এ ছাড়া আর সব জায়গায় নির্বাচন সুষ্ঠুভাবে হয়েছে। অনিয়মের কারণে পাঁচটি ভোটকেন্দ্রে ভোট গ্রহণ বন্ধ করা হয়েছে।

তিনি আরও বলেন, ইউপি নির্বাচনে ইভিএমে ৫০ শতাংশ এবং পৌরসভায় ৫৫ শতাংশের বেশি ভোট পড়েছে। এছাড়া ব্যালটের মাধ্যমে যেসব জায়গায় ভোট পড়েছে, তাতে ভোট পড়ার হার ৬৫ শতাংশের বেশি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

এক ক্লিকে বিভাগের খবর