মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩:১৭ অপরাহ্ন

মামলার হাজিরা দিতে আদালতে বিএনপি মহাসচিব

মেঘনার আলো ২৪ ডেস্ক / ২৩৫ বার পঠিত
আপডেট : রবিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২১, ১১:৫১ পূর্বাহ্ণ

ঢাকা: ২০১৮ সালে রাজধানীর পল্টন থানায়  দায়ের করা বিস্ফোরক ও হত্যাচেষ্টার অভিযোগের মামলায় হাজিরা দিতে আদালতে এসেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম। মামলার আসামি অন্য বিএনপি নেতারাও এদিন ঢাকা মহানগর দায়রা জজ আদালতে হাজির হন

রোববার (১৯ সেপ্টেম্বর) সকালে ঢাকার অতিরিক্ত মহানগর দায়রা জজ-৫ ফাতেমা ফেরদৌসের আদালতে হাজির দিতে আসেন মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ বিএনপি নেতারা। তিন বছর আগের এই মামলায় মোট আসামির সংখ্যা ৫১। এর মধ্যে আদালতে আজ (রোববার) ৩৫ জন হাজিরা দিচ্ছেন বলে জানা গেছে।

সংশ্লিষ্ট আদালতের বিশেষ পাবলিক প্রসিকিউটর এ এফ এম রিয়াজির রহমান রুমেল এ তথ্য নিশ্চিত করেন। তিনি জানান, সকাল ১১টার পর মামলাটির অভিযোগ গঠনের শুনানি হওয়ার জন্য সময় নির্ধারিত রয়েছে।

এদিন আসামিপক্ষে হাজিরা নিয়েছেন আইনজীবী মো. জিয়া উদ্দিন জিয়া। অর্ধ শতাধিক আইনজীবী তার সঙ্গে আদালতে উপস্থিত রয়েছেন।

আইনজীবী জিয়া উদ্দিন জিয়া জানান, আজ আদালতে ৫১ জন আসামির মধ্যে ৩৫ জন তাদের হাজিরা দিচ্ছেন। আরও কয়েকজন হাজিরা দিতে আসতে পারেন। কিছু আসামি পলাতকও আছেন বলে

জানা গেছে, বিস্ফোরক ও হত্যাচেষ্টার অভিযোগে ২০১৮ সালে রাজধানীর পল্টন থানায় এই মামলাটি দায়ের করা হয়েছিল। মামলা নম্বর ৬(১)১৪। মামলায় দণ্ডবিধির ১৪৩, ১৪৭, ১৪৯, ৩৫৩, ৩৪১, ৩৩২, ৩০৭, ৪৩৫, ৪২৭, ১০৯, ১১৪ ও ৩৪ ধারায় অভিযোগ আনা হয় আসামিদের বিরুদ্ধে। একইসঙ্গে বিস্ফোরকদ্রব্য আইনের ৩/৬ ধারাতেও অভিযোগ করা হয়েছে আসামিদের বিরুদ্ধে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

এক ক্লিকে বিভাগের খবর